শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৭২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩৫ কোটি ৪৯ লাখ ৯২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা চার কোম্পানির মধ্যে রয়েছে- সী পার্ল রিসোর্ট, এমারেল্ড অয়েল, স্কয়ার ফার্মা এবং জিএসপি ফাইন্যান্স। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৭ কোটি ৩৮ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪৮.৯৭ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে সী পার্ল রিসোর্টের ৭ কোটি ৪৮ লাখ ৩০ হাজার, এমারেল্ড অয়েলের ৪ কোটি ৭৭ হাজার, স্কয়ার ফার্মার ৩ কোটি ৪২ লাখ ৮ হাজার এবং জিএসপি ফাইন্যান্সের ১ কোটি ৭০ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- কাশিম ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৬৩ লাখ ৬৫ হাজার, একমি পেস্টিসাইডের ১ কোটি ৫৭ লাখ ৭৯ হাজার, ফাইন ফুডসের ১ কোটি ৪৭ লাখ ৫৭ হাজার, ই- জেনারেশনের ১ কোটি ৬ লাখ ৭৭ হাজার, খান ব্রাদার্সের ৮৩ লাখ ৯৮ হাজার এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৮১ লাখ ৯২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।