শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য বেস্ট হোল্ডিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটিকে বাজার থেকে ৩৫০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বিএসইসি। মঙ্গলবার কমিশনের ৮৮৫ তম সভায় এই অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেস্ট হোল্ডিংস লিমিটেড পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে ৩৫০ কোটি টাকা তুলবে। এই টাকা দিয়ে কোম্পানিটি বিল্ডিং তৈরী, সিভিল ওয়ার্ক, বিলাসবহুল সংগ্রহ, স্থানীয় যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহ, বিদ্যমান দায় পরিশোধ এবং আইপিও খরচ বাবাদ এই অর্থ ব্যয় করবে।
কোম্পানিটির ৩০ শে জুন, ২০২৩ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন সহ শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৫৬ কোটি ৩৪ লাখ টাকা।

পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৩২ টাকা ২৬ পয়সা, শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ২৪ পয়সা এবং বিগত ৫ বছরের গড় হারে শেয়ার প্রতি আয় ৯৫ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে শান্তা ইক্যুইটি অ্যান্ড আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট লিমিটেড। উল্লেখ, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।