শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের কিছুটা দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ কয়েছে। তবে বড় দরপতন থেকে রক্ষা করছে ডিএসইর তিন কোম্পানি।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক কমেছে ০.৮৮ পয়েন্ট। আজ তিন কোম্পানির অবদানে ডিএসইর সূচকের পতন ঠেকেছে ৩ পয়েন্ট। কোম্পানি তিনটি হলো: সী পার্ল বীচ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ এবং এডিএন টেলিকম লিমিটেড। ডিএসইর সূত্রে জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে প্রথমত সী পার্লের শেয়ার দর বেড়েছে ৩.৪৩ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.২৪ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯০ টাকা ১০ পয়সায়।

আজ সূচক উত্থানে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২.৫৭ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ১.২৪ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫১ টাকা ৬০ পয়সায়।

আজ সূচক উত্থানে তৃতীয় অবস্থানে উঠে এসেছে এডিএন টেলিকম লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৫.২০ শতাংশ। এরই ফলে আজ সূচক উত্থানে কোম্পানিটির অবদান ছিল ০.৬৭ পয়েন্ট। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৭ টাকা ৫০ পয়সায়।