শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে টানা দরপতন ইস্যুতে বাণিজ্যিক ব্যাংক ও মিউচুয়াল ফান্ডের ব্যবস্থাপকদের নিয়ে জরুরি বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মুলত পুঁজিবাজারে বিরাজমান অস্বস্তি কাটাতে এ বৈঠকের আয়োজন করা হচ্ছে।বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বিএসইসির মাল্টিপারপাস হলে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান। জরুরি এ বৈঠকে ৪২টি মিউচুয়াল ফান্ডের সম্পদ ব্যবস্থাপকরা অংশ নেবেন। এছাড়াও বেলা ১১টায় বাণিজ্যিক ব্যাংকগুলোর সাথেও বিএসইসি বৈঠক করবে।

জানা গেছে, চলতি মাসের (আগস্ট) শুরু থেকে দেশের শেয়ারবাজারে সূচক বেশিরভাগ সময়ই কমেছে। ২ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত শেয়ারবাজারে কার্যদিবস ছিল ৯ দিন। এর মধ্যে ৬ দিনই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে। এ ৬ দিনের পতনে ‘ডিএসই এক্স’ সূচক ৮৫ পয়েন্ট হারিয়েছে।

সূত্র জানায়, মিউচুয়াল ফান্ডের ব্যবস্থাপকদের কাছে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য পর্যাপ্ত পরিমাণ অর্থ রয়েছে। তবে তাঁরা সম্প্রতি শেয়ারবাজারে বিনিয়োগে নিষ্ক্রিয় রয়েছেন। ফলে পুঁজিবাজারে স্বস্তি ফেরাতে বিএসইসি মিউচুয়াল ফান্ডের ব্যবস্থাপকদের সঙ্গে জরুরি বৈঠক করতে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা।