শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩০ জুন ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল,২৩-জুন’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। বুধবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা বোর্ডের সভায় চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়।

ডিএসইর তথ্যমতে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল থেকে ৩০ জুন ২০২৩) কোম্পানিটির কর পরবর্তী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৫ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছিল (ইপিএস) ছিল ৯১ পয়সা। অর্থাৎ ইপিএস কমেছে ২৬ পয়সা করে।

আর চলতি বছরের দুই প্রান্তিকে (জানুয়ারি থেকে জুন-২৩) কোম্পানিটির শেয়ারপ্রতি ১ টাকা ৩২ পয়সা আয় হয়েছে। ২০২২ সালের একই সময়ে শেয়ারপ্রতি ১ টাকা ৮৫ পয়সা আয় হয়েছিল। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালের প্রথম ছয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৫৩ পয়সা করে।

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির চলতি বছরের ৩০ জুন সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৩০ পয়সা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২০ টাকা ১৭ পয়সা।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০২২ সালের শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এর আগের বছরও ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানির বর্তমান শেয়ার সংখ্যা ৪কোটি। বৃহস্পতিবার সর্বশেষ লেনদেন হয়েছে ৪৭ টাকা ৯০ পয়সা।