শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে। এর মধ্যে তিন কোম্পানির মধ্যে প্রথম প্রান্তিকে দুই কোম্পানি লোকসানে। এছাড়া একটিভ ফাইনের মুনাফা প্রথম প্রান্তিকে ৫৪ শতাংশ কমেছে। কোম্পানিগুলোর বিস্তারিত তথ্য তুলে ধরা হলো:

লিগ্যাসি ফুটওয়্যার: লিগ্যাসি ফুটওয়্যার লিমিডে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৬২ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৫ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ২১ পয়সা।

একটিভ ফাইন: একটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ১৪ পয়সা বা ৫৪ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২.১৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২০ টাকা (নেগেটিভ)।

জিকিউ বলপেন: জি কিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৪ টাকা। গত বছর একই সময় লোকসান ছিল ০.৯১ টাকা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৩ টাকা ৮০ পয়সা। গত বছর একই সময় ছিল ১৩৬ টাকা ৩১ পয়সা।