শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) সম্পন্ন করা কোম্পানি স্টার অ্যাডহেসিভ লিমিটেডের লেনদেন শুরু হচ্ছে আগামীকাল ২০ এপ্রিল। ডিএসইর এসএমই প্লাটফর্মে এই শুরু হবে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই)সুত্রে এই তথ্য জানা গেছে। ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “SADHEIVE”। ডিএসইতে কোম্পানির কোড হবে ৬৮০০২।

গতকাল (সোমবার, ১৮ এপ্রিল ) সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে। স্টার অ্যাডহেসিভ গত ২৭ মার্চ থেকে ৩১ মার্চ কিউআই অফার সম্পন্ন করে। গত ১৫ ফেব্রুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির কিউআই আবেদন অনুমোদন করে।

কোম্পানিটি কিউআইও এর মাধ্যমে অভিহিত মূল্য ১০ টাকা দামে ৫০ লাখ শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে বাজার থেকে ৫ কোটি টাকা সংগ্রহ করবে। কিউআইও’র মাধ্যমে উত্তোলন করা টাকা কারখানা সংস্কার, চলতি মূলধনের চাহিদা পূরণ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে।

গত ৩০ জুন, ২০২১ তারিখে সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮০ পয়সা। ৩০ জুন ,২০২১ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।