শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ ব্যাংকের লভ্যাংশ সংক্রান্ত বোর্ড সভার তারিখ ঘোষণা করছে। কোম্পানিগুলো সমাপ্ত অর্থবছরে লভ্যাংশ ঘোষণা করবে। কোম্পানিগুলো হলো: উত্তরা ব্যাংক, ব্যাংক এশিয়া , শাহজালাল ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

উত্তরা ব্যাংক: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উত্তরা ব্যাংক লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১৫ মার্চ বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে। আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১২.৫০ শতাংশ ক্যাশ এবং ১২.৫০ স্টক ডিভিডেন্ড দিয়েছিল।

ব্যাংক এশিয়া লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ব্যাংক এশিয়া লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটিরবোর্ড সভা আগামী ১৬ মার্চ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে। আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল।

শাহজালাল ইসলামী ব্যাংক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ওই দিন ব্যাংকটির বোর্ড সভা বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৫ মার্চ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে। আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।