শেয়ারবার্ত ২৪ ডটকম, ঢাকা: আইপিএল ২০২২ আসর শুরুর আগে চলছে মেগা নিলাম। ১০টি ফ্র্যাঞ্চাইজির সবগুলো তাদের দল গোছাচ্ছে। এবারের নিলামে টাকার ছড়াছড়ি হচ্ছে বেশ। নতুন, পুরাতন ও অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে দল ভারী করছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে অবাক করার বিষয় হলো আইপিএলের মেগা নিলামে বাংলাদেশের সাকিব আল হাসান ও আফগানিস্তানের মোহাম্মদ নবিকে নিতে আগ্রহী দেখায়নি কোনো দল। ফলে তারা দুইজন অবিক্রীত থেকে যান।

কিন্তু টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় যথাক্রমে প্রথম ও দ্বিতীয়স্থানে আছেন মোহাম্মদ নবি ও সাকিব আল হাসান। অথচ বিশ্বসেরা দুই অলরাউন্ডারই মেগা নিলামে পেলেন না কোনো দল।

ভারতীয় গণমাধ্যম স্পোর্টসকেডা জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে সাকিব ৮ মে থেকে ২৩ মে পর্যন্ত আইপিএলে খেলতে পারবেন না। কারণ এই সময়টায় বাংলাদেশে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসবে শ্রীলঙ্কা।

যেহেতু সাকিব লম্বা সময় থাকতে পারবেন না। তাই তার প্রতি কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেনি বলে মনে করছেন সকলে। কারণ নয়ত গত কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল সাকিবকে নিয়ে রীতিমতো টানাটানি শুরু হবে। কিন্তু এর কিছুই হলো না।