শেয়ারবার্তা ২৪ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানীর ডিভিডেন্ড ঘোষণা। ঘোষিত কোম্পানীর ডিভিডেন্ড প্রকাশ করা হলো। ড্রাগন সোয়েটার : শেয়ারবাজারে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটারের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। চলতি বছরের ৩০ জুন সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯.৫৩ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে কোম্পানিটি। আগামী ১৪ ডিসেম্বর কোম্পানিটির এই এজিএম অনুষ্ঠিত হবে। লভ্যাংশ বিতরণের শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৪ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিটি।

ফাইন ফুডস : শেয়ারবাজারে তালিকাভুক্ত ফাইন ফুডসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৪৭ টাকা। চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.৮৩৭ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে কোম্পানিটি। আগামী ১২ ডিসেম্বর কোম্পানিটির এই এজিএম অনুষ্ঠিত হবে। লভ্যাংশ বিতরণের শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৯ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিটি।

মেঘনা মিল্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত মেঘনা কনডেন্স মিল্কের নো-ডিভিডেন্ডের ঘোষণা। সমাপ্ত অর্থবছরে কোম্পানীটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ৪৬ শতাংশ। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর ১৯) এই লোকসান বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.৮১ টাকা। আগের বছরের একই সময়ে লোকসান হয়েছিল ১.২৪ টাকা। এ হিসাবেস লোকসান বেড়েছে ০.৫৭ টাকা বা ৪৬ শতাংশ। কোম্পানিটির ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি ঋতাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৫৩.৬৯ টাকায়।

রেনেটার : শেয়ারবাজারে তালিকাভুক্ত রেনেটার পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৬.৬৩ টাকা। চলতি বছরের ৩০ জুন সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩০.৯০ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে কোম্পানিটি। আগামী ২১ ডিসেম্বর কোম্পানিটির এই এজিএম অনুষ্ঠিত হবে। লভ্যাংশ বিতরণের শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিটি।

আমরা নেট : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আমরা নেট গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ নগদ এবং ৬ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৩৫ টাকা ৩২ পয়সা। আগামী ২৬ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

আরডি ফুডস : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি আরডি ফুডস গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৫ টাকা ৮০ পয়সা।

স্টাইল ক্রাফট : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি স্টাইল ক্রাফট গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৫০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৭ টাকা ৭৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৬৬ টাকা ৭ পয়সা। আগামী ১৫ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।