শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন আজ প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলোর প্রকাশিত প্রতিবেদন নিম্নে তুলে ধরা হলো:

তাকাফুল ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি তাকাফুল ইন্স্যুরেন্স লিমিটেড ৯ মাসের অর্থাৎ জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.২১ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৯ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৬৯ টাকা।

লাফার্সহোলসিম বাংলাদেশ লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.১৮ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৩৭ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৪ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৮০ টাকা।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪১ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৩৪ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৭ টাকা (ঋণাত্মক)। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৫৯ টাকা।

কেয়া কসমেটিকস লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জানুয়ারি’১৮-মার্চ’১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৭ টাকা। এছাড়া নয় মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫০ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৯২ টাকা। ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে যার পরিমাণ ছিল ১৫.৩৭ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৯ টাকা (নেগেটিভ)। ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে যার পরিমাণ ছিল ২.৮৮ টাকা (নেগেটিভ)।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৫ টাকা (রিস্টেটেড)।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ২.৭৮ টাকা(রিস্টেটেড)।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩৭ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.০৭ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা (রিস্টেটেড)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩১ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৮ টাকা (রিস্টেটেড)। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৯৬ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.০৯ টাকা(রিস্টেটেড)। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৭৬ টাকা(রিস্টেটেড)।

ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৮ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৮৭ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৮ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০.৭৩ টাকা।

ইসলামিক ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১১ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৮৪ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯১ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৬২ টাকা।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৯ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৭০ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৩৪ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৭৩ টাকা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫০ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৩৪ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২৩ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৩৯ টাকা।
জিএসপি ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত জিএসপি ফাইন্যান্স বাংলাদেশ লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় ছিল ০.৫৭ টাকা।

এদিকে, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর‘১৮) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৬৪ টাকা।

এছাড়া ৯ মাসে শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৪ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৮৪ টাকা।