dividendশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে তালিকাভূক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন সকাল সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিতস হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুন। উল্লেখ্য, ২০০৮ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি এর আগের বছর অর্থাৎ ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা্ খাতের কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন সকাল সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিতস হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ জুন।

উল্লেখ্য, ১৯৯৫ সালে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি এর আগের বছর অর্থাৎ ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানি এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড ৩১ মার্চ ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি।

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানি এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩১ মার্চ ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটি।