divedend lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির পরিচালনা পর্ষদের বোর্ড সভা বিকেলে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে-সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ইসলামী ফাইন্যান্স, কাশেম ড্রাইসেলস, সিমটেক্স, ট্রাস্ট ব্যাংক এবং অলিম্পিক এক্সেসরিজ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে । ঘোষণা অনুযায়ী আজ  বিকালে অনুষ্ঠিত হবে এ কোম্পানির বোর্ড সভ। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২১ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে। উল্লেখ্য, ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি আগের বছর ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল।

ইসলামী ফাইন্যান্স এবং কাশেম ড্রাইসেলসের বোর্ড সভা বিকালে। কোম্পানিগুলো ঢাকা স্টক একচেঞ্জে লিস্টিং রেগুলেশন ১৯ (১) অনুয়ায়ী এ বোর্ড ষভাটি করবে। সভায় ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে বলে জানা গেছে।

এদিকে, বিকেল ৩টায় সিমটেক্স ও অলিম্পিক এক্সেসরিজের বোর্ড সভা অনুষ্ঠিত হবে। আর দুপুর ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে ট্রাস্ট ব্যাংকের বোর্ড সভা। কোম্পানিগুলো ঢাকা স্টক একচেঞ্জে লিস্টি রেগুলেশন ১৬(১) অনুযায়ী এ বোর্ড সভাটি করবে। সভায় ৩১ মার্চ ২০১৬ পর্যন্ত (তৃতীয় প্রান্তিক) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে বলে জানা গেছে।