doreen powerশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সদ্য সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ৫ লাখ ৮৩ হাজার ৯১১টি শেয়ার ৭৮ কোটি ১৬ লাখ ২৬ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তবে আলোচিত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৬ দশমিক ১৮ শতাংশ। আর সর্বশেষ লেনদেন হয়েছে ৬৫ টাকা ৭০ পয়সা দরে।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল আমান ফিড লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ৭৪ লাখ ৯৩ হাজার ৭টি শেয়ার ৬৩ কোটি ২২ লাখ ১৮ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ১০ দশমিক ৯০ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৮৮ টাকা ৫০ পয়সায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ৬৩ লাখ ২৭ হাজার ৪২৭টি শেয়ার ৫৮ কোটি ৬৩ লাখ ৩৯ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ৩ দশমিক ৪৪ শতাংশ দর কমেছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৩৫ টাকা ১০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লিমিটেড, কেয়া কসমেটিকস, পাওয়ার গ্রিড, ইবনে সিনা, যমুনা অয়েল মেঘনা পেট্রোলিয়াম, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।