শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেডের লটারি ড্র অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ। এইদিন সকাল ১০টায় মহাখালীর ট্রাস্ট মিলনায়তনে এই ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে এই অনুমোদনের পর ৮ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আইপিওর চাঁদাগ্রহণের কথা ছিল কোম্পানিটির। তবে কয়েকজন বিনিয়োগকারীর আবেদনের পরিপ্রেক্ষিতে ৯ ফেব্রুয়ারি আইপিওর চাঁদা গ্রহণের ওপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। পরবর্তীতে বিএসইসি ১১ ফেব্রুয়ারি এ কোম্পানির আইপিওর চাঁদা গ্রহণ বন্ধ করতে দুই স্টক এক্সচেঞ্জকে নির্দেশ দেয়।

পরে কোম্পানির আবেদনের প্রেক্ষিতে এর কার্যক্রমের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা ৪ সপ্তাহের জন্য স্থগিত করে আপিল বিভাগ। স্থগিতাদেশের পর কোম্পানিটির আবেদনের সময় ২২ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়।

আরও জানা গেছে, আইপিও আবেদন শেষ হওয়া কোম্পানিটির ১১ দশমিক ৬৩ গুন আবেদন জমা পড়েছে। প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর বিএসইসির ৫৬০তম সভায় ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৯ টাকা প্রিমিয়ামসহ ২৯ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানিটির গত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৯ পয়সা। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ৮৭ পয়সা।

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে ২টি সহযোগী কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর কাজে ব্যয় করবে। উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে  অ্যালায়েন্স ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।