পুঁজিবাজারে সপ্তাহজুড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টার্নওভারের শীর্ষে অবস্থান করছে ওষুধ ও রসায়ন খাত। আর সর্বনিম্নে অবস্থান করছে পাট খাত। ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, আলোচিত সপ্তাহে ডিএসই’র মোট লেনদেনের ১৫ দশমিক ৬ শতাংশ ছিল ওষুধ ও রসায়ন খাতের।

দ্বিতীয় অবস্থানে ছিল বিদ্যুৎ ও জ্বালানি খাত। লেনদেনে এ খাতের অংশ ছিল ১২ দশমিক ৭ শতাংশ। তৃতীয় অবস্থানে রয়েছে প্রকৌশল খাত। ডিএসই’র মোট লেনদেনের ১২ দশমিক ৩ শতাংশ ছিল এ খাতের। চতুর্থ অবস্থানে ছিল বস্ত্র খাত। এ খাতের অংশ ছিল ১০ দশমিক ৭ শতাংশ। পঞ্চম অবস্থানে ছিল বিবিধ খাত।

ডিএসই’র মোট লেনদেনের ৮ দশমিক ৪ শতাংশ ছিল এ খাতের। এছাড়া ব্যাংক খাতের ৬ দশমিক ৮ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৫ দশমিক ৯ শতাংশ, সিমেন্ট খাতের ৪ দশমিক ৯ শতাংশ,

ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের ৪ দশমিক ৬ শতাংশ, মিউচুয়াল ফান্ড খাতের ৩ দশমিক ১ শতাংশ, টেলিযোগাযোগ খাতের ২ দশমিক ৯ শতাংশ, ভ্রমন খাতের ২ দশমিক ৮ শতাংশ, সেবা খাতের ছিল ২ দশমিক ৭ শতাংশ।

আর সিরামিক খাতের ছিল ১ দশমিক ৮ শতাংশ, ট্যানারি খাতের ছিল ১ দশমিক ৬ শতাংশ, জীবন বিমা খাতে ১ দশমিক ১ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাত ও আইটি খাতের দশমিক ৭ শতাংশ করে, সাধারন বিমা খাতে দশমিক ৬ শতাংশ এবং পাট খাতের ছিল দশমিক ১ শতাংশ।
স্টাফ রিপোর্টার