শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩৬ কোটি ৯৭ লাখ ২৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা চার কোম্পানির মধ্যে রয়েছে- গ্রামীণফোন, ফরচুন সুজ, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো এবং কর্ণফুলী ইন্সুরেন্স। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৬ কোটি ১৫ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪৩.৬৮ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে গ্রামীণফোনের ২ কোটি ২৪ লাখ ১৭ হাজার, ফরচুন সুজের ৫ কোটি ১৭ লাখ ৬৩ হাজার, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ২ কোটি ৭৮ লাখ ৪১ হাজার এবং কর্ণফুলী ইন্সুরেন্সের ১ কোটি ৯৪ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- ওরিয়ন ইনফিউশনের ১ কোটি ৬৯ লাখ ১৮ হাজার, আলিফ ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৫২ লাখ ৬ হাজার, রূপালী ব্যাংকের ১ কোটি ৪৫ লাখ ৬৫ হাজার, এডিএন টেলিকমের ১ কোটি ২৩ লাখ, এক্সপ্রেস ইন্সুরেন্সের ১ কোটি ১৫ লাখ ৬৩ হাজার এবং রবি আজিয়াটা লিমিটেডের ১ কোটি ১১ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।