শেয়ারবার্তা ২৪ ডটকম: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৬২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ২৯ কোটি ৮৪ লাখ ৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা চার কোম্পানির মধ্যে রয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, সি অ্যান্ড এ টেক্সটাইল, রেনেটা লিমিটেড এবং গ্রীন ডেল্টা ইন্সুরেন্স। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৫ কোটি ২ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের প্রায় ৫১ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের ৫ কোটি ৯৫ লাখ, সি অ্যান্ড এ টেক্সটাইলের ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার, রেনেটা লিমিটেডের ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার এবং গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের ২ কোটি ৭৮ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে অ্যামারেল্ড অয়েলের ২ কোটি ২২ লাখ ৪৯ হাজার, গ্রামীণফোনের ১ কোটি ৬ লাখ ৬৪ হাজার, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকোর ৮১ লাখ ৮২ হাজার, মেট্রো স্পিনিংয়ের ৭৩ লাখ ৪০ হাজার, রবি আজিয়াটার ৬৪ লাখ ২৪ হাজার এবং প্রগতি লাইফ ইন্সুরেন্সের ৫৯ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।