শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের দরপতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। তবে ব্যাংকাস্যুরেন্স নীতিমালা সাময়িক স্থগিত হওয়ার খবরে আগের দিন (রোববার) বিমার শেয়ারে বড় পতন দেখা গেছে। কিন্তু একদিন পরই আজ সোমবার ফের বিমার শেয়ারে ঝলক দেখা গেছে। বিমার শেয়ারের বড় উত্থান আজ শেয়ারবাজারকে বড় পতনের হাত থেকে রক্ষা করেছে।

এদিন বিমা খাতের ৫৭টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪২টির। বিপরীতে কমেছে ৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৯টি শেয়ারের দাম। এদিন বাজারে মাত্র ৬৯টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। এরমধ্যে ৪২টি কোম্পানিই ছিল বিমা খাতের। এখাতের প্রায় তিনভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। আর বাকি সব খাতের শেয়ারের দাম কমেছে।

শুধু তাই নয়, আজ দাম বাড়ার শীর্ষ দশ কোম্পানির মধ্যে রয়েছে বিমা খাতের ৮ কোম্পানির শেয়ার। কোম্পানিগুলো হলো-মেঘনা ইন্সুরেন্স, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, ইউনাইটেড ইন্সুরেন্স, ক্রিস্টাল ইন্সুরেন্স, প্যারামাউন্ট ইন্সুরেন্স, এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স, গ্লোবাল ইন্সুরেন্স ও সোনারবাংলা ইন্সুরেন্স। কোম্পানিগুলোর শেয়ার দাম বেড়েছে ৯.৮১ শতাংশ থেকে ৬.৫৭ শতাংশ পর্যন্ত।