শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৭০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩৯ কোটি ৫৫ লাখ ৫৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে চার কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা চার কোম্পানির মধ্যে রয়েছে: এমারেল্ড অয়েল, জেমিনি সি ফুড, লুব-রেফ বাংলাদেশ এবং রূপালী লাইফ ইন্সুরেন্স। আজ এই চার কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ৯০ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৩৫ শতাংশ।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে এমারেল্ড অয়েলের ৭ কোটি ৬২ লাখ ৮৬ হাজার, জেমিনি সি ফুডের ২ কোটি ৩৬ লাখ ১০ হাজার, লুব-রেফ বাংলাদেশের ২ কোটি ৮ লাখ ৩৮ হাজার এবং রূপালী লাইফ ইন্সুরেন্সের ১ কোটি ৮৩ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৬৫ লাখ, ব্রাক ব্যাংকের ১ লাখ ৪৬ লাখ ৪৫ হাজার, পার্ল হোটেলের ১ কোটি ৩৭ লাখ ১৭ হাজার, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ১ কোটি ২৭ লাখ ৬০ হাজার, সালভো কেমিক্যালের ১ লাখ ২ লাখ ৩৬ হাজার এবং গ্লোবাল ইসলামী ব্যাংকের ১ কোটি ১৭ লাখ ৬২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।