শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: দেশের বিভিন্ন খাতে বিনিয়োগ টানতে ৬ মার্চ মধ্যপ্রাচ্যের দেশ কাতারে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে আমার একটি বৈঠক হয়েছে।

মার্চ মাসের ৬ তারিখে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার যাচ্ছি। সেখান অনেক বাংলাদেশি আছেন। পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগ করার মতো অনেকে আছেন। আমরা তাদের কাছে বাংলাদেশের উন্নয়নের গল্পটা তুলে ধরতে চাই।’

বিএসইসি চেয়ারম্যান জানান, কাতারের রাজধানী দোহায় বিনিয়োগ সম্মেলন হবে। শহরটির এসটি. রিগস হোটেলে সকাল ১০টা থেকে শুরু হয়ে বেলা পৌনে ১টা পর্যন্ত চলবে সম্মেলন। এতে কাতারে বসবাসরত বাংলাদেশি ও কাতারের বিনিয়োগকারীরা যোগ দেবেন। সেখানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, অর্থসচিব ফাতিমা ইয়াসমিন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া উপস্থিত থাকবেন।