শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৮ কোম্পানির ইপিএস ও লভ্যাংশ প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো গত বছরের তুলনায় মুনাফায় ধস নেমেছে। পাশাপাশি এসএম মার্কেটের কোম্পানি অ্যাপেক্স ওয়েভিং লিমিটেড নো ডিভিডেন্ড ঘোষণা করছে।

কোম্পানি আটটি হলো: ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড, ইন্দোবাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, প্রিমিয়ার লিজিং, প্যারামাউন্ট টেক্সটাইল, সিলকো ফার্মা, ঢাকা ডায়িং এবং অ্যাপেক্স ওয়েভিং লিমিটেড।

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড: ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।  জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি হয়েছে ৭০ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৭৮ পয়সা।

এদিকে,তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি হয়েছে ২ টাকা ১০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৪৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ৬৩ পয়সা।

ইন্দোবাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড: ইন্দোবাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ১৬ পয়সা।

কনফিডেন্স সিমেন্ট লিমিটেড: কনফিডেন্স সিমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৩ টাকা ৯৫ পয়সা।

প্রিমিয়ার লিজিং: প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফিন্যান্স লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯২ পয়সা। গত বছর একই সময়ে লোকসান হয়েছিল ৩ টাকা ৩৭ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ২ টাকা ৪৫ পয়সা ৭৩ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে লোকসান হয়েছে ৬ টাকা ৩২ পয়সা। গতবছর একই সময়ে ৬ টাকা ৩৩ পয়সা লোকসান হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৮ টাকা ৫৭ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল: প্যারামাউন্ট টেক্সটাইলের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৪৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩১ টাকা ১৯ পয়সা।

সিলকো ফার্মা: মসিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই’২২- সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ পয়সা। গত বছরের একই সময় যার পরিমাণ ছির ৩৪ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ২৮ পয়সা।

ঢাকা ডায়িং: ঢাকা ডায়িং লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৩ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে ৩১ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৪ টাকা ৬৭ পয়সা।

অ্যাপেক্স ওয়েভিং লিমিটেড: এসএমই মার্কেটের তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ওয়েভিং লিমিটেড গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান ১ টাকা ৭৭ পয়সা ।

আগের বছর শেয়ার প্রতি ৪ টাকা ৫২ পয়সা লোকসান করেছিল। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ঋণাত্বক ১৫ টাকা ৬২ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর।