শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দেশের পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ৬৫.৪৫ পয়েন্ট। সূচকের এমন পতনে নেপথ্যে ছিল ছিলো চার কোম্পানি। এই চার কোম্পানির দায়ে আজ সূচক কমেছে ২০.৭৫ পয়েন্ট। এই চার কোম্পানির মধ্যে রয়েছে বেক্সিমকো লিমিটেড, বিকন ফার্মা, লাফার্জহোলসিম এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ বেক্সিমকো লিমিটেড সবচেয়ে বেশি সূচক টেনে নামানোর চেষ্টায় ছিলো। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ৭.৭৪ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩.৪৪ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ৭.৭৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৩ টাকা ৪০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩.১৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৫.১০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩৩ টাকা ৬০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২.৭৫ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৪.৪৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭ টাকা ১০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৫.৫১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ৩.৪৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৬ টাকা ৯০ পয়সায়।