শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি সমাপ্ত অর্থবছর শেষে লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি দুটো হলো: ইস্টার্ণ হাউজিং ও এডিএন টেলিকম। তবে এর মধ্যে ইস্টার্ণ হাউজিংয়ের লব্যাংশ বাড়লেও কমেছে ও এডিএন টেলিকমের লভ্যাংশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টার্ণ হাউজিং লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ণ হাউজিং লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৮৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ নভেবর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ অক্টোবর ২০২২।

এডিএন টেলিকম লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৫৭ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৭ টাকা ৫৬ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৭ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর ২০২২।