শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৭ পয়েন্টের বেশি। আজ চার কোম্পানির দাপটে বাজার কিছুটা উত্থানে রয়েছে। এই চার কোম্পানির দাপটে আজ ডিএসইর সূচক বেড়েছে ১১ পয়েন্টের বেশি। এই চার কোম্পানির মধ্যে রয়েছে ওয়ালটনি, তিতাস গ্যাস, আইসিবি এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড। আমারস্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, এই চার কোম্পানির মধ্যে আজ সূচকের উত্থানে সবচেয়ে বেশি অবদান রেখেছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৬৩ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.২৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৮৭ টাকায়।

সূচকের উত্থানে অবদান হিসেবে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে তিতাস গ্যাস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.০৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩.১৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪১ টাকা ৬০ পয়সায়।

সূচকের উত্থানে অবদান হিসেবে তৃতীয় অবস্থানে উঠে এসেছে আইসিবি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.১৪ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৮১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৫ টাকা ১০ পয়সায়।

সূচকের উত্থানে অবদান হিসেবে চতুর্থ অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৪৫ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৪৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৮ টাকা ১০ পয়সায়।