শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তারল্য প্রবাহ বৃদ্ধি করার লক্ষ্যে বাজার মধ্যস্থতাকারীদের সঙ্গে বৈঠকে বসবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী বুধবার (৩০ মার্চ) বিকাল সাড়ে ৪টায় কমিশন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

আজ রোববার বিএসইসির অতিরিক্ত পরিচালক দেলোয়ার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পুঁজিবাজারের তারল্য বৃদ্ধি এবং বাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। সভায় বিএসইসির কমিশনার ড. শেখ সামছুদ্দিন আহমেদ সভাপতিত্ব করবেন।

উল্লেখ্য, পুঁজিবাজারের তারল্য সংকট দূর করতে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে বৈঠক করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। গত ৯ মার্চ ব্যাংকগুলোর নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে বিএসইসি। পরদিন ১০ মার্চ বৈঠকে বসে অ্যাসেট ম্যানেজম্যান্টদের সঙ্গে।

বাজারে লেনদেন কমে যাওয়ায় তারল্য বাড়াতে ব্যাংকের সহযোগিতা চায় বিএসইসি। গত ২৩ মার্চ সরকারি-বেসরকারি ৬১টি ব্যাংককে আনুষ্ঠানকিভাবে শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে চিঠিও দেয় কমিশন।

ওই চিঠিতে ৩৩টি ব্যাংক পুঁজিবাজারে বিনিয়োগের জন্য ২০০ কোটি টাকার যে বিশেষ তহবিল গঠন করেছে, তা থেকে শেয়ারবাজারে বিনিয়োগ বাড়াতে বলা হয়েছিল। বাকি যে ২৮টি ব্যাংক তহবিল গঠন করেনি, তাদের তহবিল গঠন করতে বলেছিল বিএসইসি।