শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  পুঁজিবাজারে তারল্য প্রবাহ বৃদ্ধি করার লক্ষ্যে ব্যাংকগুলোর পর এবার অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানির সাথে বৈঠকে বসছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামীকাল বৃহস্পতিবার (১০ মার্চ) বিএসইসির আগারগাঁও অফিসে সকাল সাড়ে ১১টায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূ্ত্রে জানা গেছে, বিএসইসি অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানিগুলোকে ফান্ড ম্যানেজ করে বাজারে বিনিয়োগের জন্য অনুরোধ করবে। অ্যাসেট ম্যানেজম্যান্টগুলো যাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সাথে বিও অ্যাকাউন্ট করে বাজারে বিনিয়োগ বাড়ায়, সেজন্য তাদেরকে অনুরোধ জানানো হবে। এতে করে বাজারে তারল্য বৃদ্ধি পাবে।

আর বাজারে তারল্য বৃদ্ধি পেলে বাজার ভালো থাকবে। অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানিগুলোকে বৈঠকের আমন্ত্রণ জানানো চিঠিতে ফান্ড ম্যানেজম্যান্ট এর কথা উল্লেখ রয়েছে বলে এক অ্যাসেট ম্যানেজম্যান্টের সিইও নিশ্চিত করেছেন।

বাজার সংশ্লিষ্টরা মনে করছেন, ব্যাংকগুলোর পর এবার অ্যাসেট ম্যানেজম্যান্টদের সাথে বসা পুঁজিবাজারের জন্য একটি পজেটিভ দিক। ব্যাংকগুলো যদি সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করে তাহলে বাজারে তারল্য বাড়বে। পাশাপাশি অ্যাসেট ম্যানেজম্যান্টগুলোও বিনিয়োগ করলে সেটা বাজারকে আরও বেশি সাপোর্ট দিবে। এতে করে বাজারে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তা কমে যাবে। বাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়বে।