বস্ত্র খাতের ২৬ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগের হিড়িক

   সেপ্টেম্বর ২৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতে ২৬ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগের হিড়িক পড়ছে। জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। কোম্পানিগুলোহলো: আলহাজ্ব টেক্সটাইল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, এপেক্স স্পিনিং, সিঅ্যান্ডএ টেক্সটাইলস, দেশ গার্মেন্টস, ড্রাগন সোয়েটার, দুলামিয়া কটন, এনভয় টেক্সটাইলস, ইভিন্স টেক্সটাইলস, জেনারেশন নেক্সট ফ্যাশন, কাট্টালী টেক্সটাইল, ম্যাকসন্স স্পিনিং,

মেট্রো স্পিনিং, মোজাফফর হোসেন স্পিনিং, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, মুন্নু ফেব্রিক্স, প্রাইম টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, রহিম টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, আরএন স্পিনিং, শাশা ডেনিমস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, তমিজউদ্দিন টেক্সটাইল, তুং হাই নিটিং এবং জাহিন স্পিনিং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে মেট্রো স্পিনিংয়ের। কোম্পানিটিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.২৫ শতাংশ। যা আগস্ট মাসে ১২.৫৪ শতাংশ বেড়ে ৩০.৭৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫১.৬৬ শতাংশ। আগস্ট মাসে ১২.৫৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.১২ শতাংশ।

অন্য কোম্পানিগুলোর মধ্যে: আলহাজ্ব টেক্সটাইল মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.০৫ শতাংশ। যা আগস্ট মাসে ১.৯১ শতাংশ বেড়ে ১৮.৯৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৭০.১৪ শতাংশ। আগস্ট মাসে ১.৯১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৮.২৩ শতাংশ।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৬১ শতাংশ। যা আগস্ট মাসে ৩.৩৫ শতাংশ বেড়ে ১৩.৯৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৮.৬৫ শতাংশ। আগস্ট মাসে ৩.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৫.৩০ শতাংশ।

এপেক্স স্পিনিং : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.০২ শতাংশ। যা আগস্ট মাসে ০.২৪ শতাংশ বেড়ে ২৫.২৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৯.৯২ শতাংশ। আগস্ট মাসে ০.২৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৬৮ শতাংশ।

সি অ্যান্ড এ টেক্সটাইলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ। যা আগস্ট মাসে ১.১৮ শতাংশ বেড়ে ১৫.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৪.৩৭ শতাংশ। আগস্ট মাসে ১.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.১৯ শতাংশ।

দেশ গার্মেন্টস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.২৭ শতাংশ। যা আগস্ট মাসে ০.৯২ শতাংশ বেড়ে ৬.১৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৬.৬৭ শতাংশ আগস্ট মাসে ০.৯২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.৭৫ শতাংশ।

ড্রাগন সোয়েটার : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২ শতাংশ। যা আগস্ট মাসে ১.৯৬ শতাংশ বেড়ে ১৩.৯৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৫.৮৩ শতাংশ। আগস্ট মাসে ১.৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৮৭ শতাংশ।

দুলামিয়া কটন : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.২৩ শতাংশ বেড়ে ৪.২৩ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬২.৯৯ শতাংশ। আগস্ট মাসে ০.২৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬২.৭৬ শতাংশ।

এনভয় টেক্সটাইলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৫.১৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.৪৭ শতাংশ বেড়ে ৪৫.৬১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৯.২২ শতাংশ। আগস্ট মাসে ০.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৭৫ শতাংশ।

ইভিন্স টেক্সটাইলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.২১ শতাংশ। যা আগস্ট মাসে ০.২৫ শতাংশ বেড়ে ২০.৪৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.১২ শতাংশ। আগস্ট মাসে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৮৭ শতাংশ।

জেনারেশন নেক্সট ফ্যাশন : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৩৫ শতাংশ। যা আগস্ট মাসে ০.১১ শতাংশ বেড়ে ২৫.৪৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬০.৮৩ শতাংশ। আগস্ট মাসে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৭২ শতাংশ।

কাট্টালী টেক্সটাইল : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৪৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.৮২ শতাংশ বেড়ে ২৩.২৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৮৫ শতাংশ আগস্ট মাসে ০.৭১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.১৪ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৬.৩৯ শতাংশ। আগস্ট মাসে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.২৮ শতাংশ।

ম্যাকসন্স স্পিনিং মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৩৯ শতাংশ। যা আগস্ট মাসে ৫.১৩ শতাংশ বেড়ে ২১.৫২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৩.৬১ শতাংশ। আগস্ট মাসে ৫.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৪৮ শতাংশ।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৫৪ শতাংশ। যা আগস্ট মাসে ৪.৭৬ শতাংশ বেড়ে ৩৪.৩০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.১১ শতাংশ আগস্ট মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.১০ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩০.৭৪ শতাংশ আগস্ট মাসে ৪.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫.৯৯ শতাংশ।

মিথুন নিটিং অ্যান্ড ডাইং : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.৪৯ শতাংশ। যা আগস্ট মাসে ২.৮৬ শতাংশ বেড়ে ১৮.৩৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.১৬ শতাংশ আগস্ট মাসে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.০০ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৭.১৫ শতাংশ। আগস্ট মাসে ২.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৪.৪৫ শতাংশ।

মুন্নু ফেব্রিক্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৭৫ শতাংশ। যা আগস্ট মাসে ৩.৯২ শতাংশ বেড়ে ১৮.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১.৪১ শতাংশ আগস্ট মাসে ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.৩৭ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৭.০৫ শতাংশ। আগস্ট মাসে ৩.৮৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.১৭ শতাংশ।

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৮৩ শতাংশ। যা আগস্ট মাসে ০.৭৯ শতাংশ বেড়ে ৯.৬২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৯২ শতাংশ। আগস্ট মাসে ০.৭৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.১৩ শতাংশ।

প্যারামাউন্ট টেক্সটাইল : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৬৫ শতাংশ। যা আগস্ট মাসে ৫.৩৫ শতাংশ বেড়ে ১৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ৪.৩১ শতাংশ আগস্ট মাসে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪.৩৫ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৩.০৯ শতাংশ। আগস্ট মাসে ৫.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৭০ শতাংশ।

রহিম টেক্সটাইল মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৬৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.৯৫ শতাংশ বেড়ে ৬.৫৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৩.৪২ শতাংশ। আগস্ট মাসে ০.৯৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.৪৭ শতাংশ।

রিজেন্ট টেক্সটাইল মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৩৮ শতাংশ। যা আগস্ট মাসে ৫.৪৩ শতাংশ বেড়ে ১০.৮১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.০৭ শতাংশ। আগস্ট মাসে ৫.৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৬৪ শতাংশ।

আরএন স্পিনিং মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬৭ শতাংশ। যা আগস্ট মাসে ০.৩০ শতাংশ বেড়ে ১২.৯৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৭.৩০ শতাংশ। আগস্ট মাসে ০.৩০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭ শতাংশ।

শাশা ডেনিমস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.১৯ শতাংশ। যা আগস্ট মাসে ০.৫২ শতাংশ বেড়ে ২০.৭১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৪৭ শতাংশ। আগস্ট মাসে ০.৫২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.৯৫ শতাংশ।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৮৫ শতাংশ। যা আগস্ট মাসে ০.৪০ শতাংশ বেড়ে ১২.২৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ১৮.৪০ শতাংশ। আগস্ট মাসে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.২২ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৮.২৭ শতাংশ আগস্ট মাসে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.০৫ শতাংশ।

তমিজউদ্দিন টেক্সটাইল মিলস : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.০০ শতাংশ। এ কোম্পানিতে আগস্ট মাসে ০.৬২ শতাংশ বেড়ে ০.৬২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৩.৭৮ শতাংশ। আগস্ট মাসে ০.৬২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩.১৬ শতাংশ।

তুং হাই নিটিং অ্যান্ড ডাইং : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৭৩ শতাংশ। যা আগস্ট মাসে ০.৩৯ শতাংশ বেড়ে ৫.৩৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৫.২৩ শতাংশ। আগস্ট মাসে ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৪.৮৪ শতাংশ।

জাহিন স্পিনিং : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.০৭ শতাংশ। যা আগস্ট মাসে ১.৯৪ শতাংশ বেড়ে ৩০.০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪০.৮৩ শতাংশ। আগস্ট মাসে ১.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৮.৮৯ শতাংশ।

২৬ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Auther Admin  অক্টোবর ১৯, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ২৬ কোম্পানি পরিচালনা পর্ষদের বোর্ড সভা তারিখ জানিয়েছে । কোম্পানিগুলোর সভায় সমাপ্ত...

পুঁজিবাজার বিক্রয়ের চাপে টালমাতাল, দু:শ্চিন্তায় বিনিয়োগকারীরা

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে টানা ছয় কার্যদিবস ধরে দরপতনে আতঙ্ক ছড়িয়ে পড়ছে বিনিয়োগকারীদের মাঝে। ফলে বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে...

তিন কোম্পানির ইপিএস প্রকাশ, লোকসানে হাইডেলবার্গ সিমেন্ট

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করছে। তবে এর মধ্যে হাইডেলবার্গ সিমেন্ট লোকসানে। এছাড়া সিঙ্গার...

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে এক কোম্পানি চমক লভ্যাংশ ঘোষণা করলেও...

ক্রয়ের চেয়ে বিক্রয়ের চাপে টালমাতাল পুঁজিবাজার

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের দরপতনে টালমাতাল পরিস্থিতি বিরাজ করছে। আতঙ্ক ছড়িয়ে পড়ছে পুঁজিবাজারে। আজ লেনদেনের...

ডিএসই আট খাতের শেয়ার লন্ডভন্ড

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের প্র্রথম কার্যদিবসে সূচকের বড় দরপতন হয়েছে। এদিন প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক...

আইপিডিসি ফাইন্যান্সের তৃতীয় প্রান্তিক প্রকাশ

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ...

নাহি অ্যালুমিনিয়ামের ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড ৩০ জুন, ২০২১ অর্থবছরের জন্য ১০ শতাংশ...

বিমার উদ্যোক্তাদের শেয়ার বিক্রির চাপে অস্থিরতা, নড়েচড়ে বিএসইসি!

Auther Admin  অক্টোবর ১৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে সম্প্রতি তালিকাভুক্ত বেশকিছু বিমা কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের আইন অমান্য করে বিপুল পরিমাণ শেয়ার বিক্রির ঘোষণায়...