৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

   জুলাই ২৮, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো: আইএফআইসি ব্যাংক লিমিটেড, ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট, আইপিডিসি, এনআরবিসি ব্যাংক লিমিটেড এবং স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আইএফআইসি ব্যাংক : দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস ৯ পয়সা ছিল। অন্যদিকে চলতি অর্থবছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ৯১ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস ৫৯ পয়সা ছিল।

দুই প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৬৪ পয়সা, যা গত বছর ৪ টাকা ১৪ পয়সা ছিল। ৩০ জুন, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ২১ পয়সা।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড :দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৪ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস ২ টাকা ২৩ পয়সা ছিল।

অন্যদিকে প্রথম দুই প্রান্তিকে তথা অর্থবছরের প্রথম ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) ব্যাংকটির ইপিএস হয়েছে ৩ টাকা ৫৭ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ৩ টাকা ৪২ পয়সা ছিল। দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২৩ টাকা ৯৩ পয়সা, যা গত বছর ২৯ টাকা ১৮ পয়সা ছিল। ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৩ টাকা ১৫ পয়সা।

রবি আজিয়াটা লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৩ পয়সা।

অন্যদিকে চলতি অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে অর্থাৎ প্রথম ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১৫ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৬ পয়সা। দুই প্রান্তিকে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ১ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ২ টাকা ৫৪ পয়সা ছিল। ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৪৫ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড :দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা, গত বছর একই সময়ে লোকসান ছিল ৩ টাকা ৩১ পয়সা। এদিকে, দুই প্রান্তিক ৬ মাসে (জানুয়ারি-জুন,২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৭৯ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি সমন্বিতভাবে লোকসান হয়েছিল ২ টাকা৫৪ পয়সা। দুই প্রান্তিক ৬ মাসে (জানুয়ারি-জুন,২১) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ৭৭ টাকা ৯০ পয়সা।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৪৫ পয়সা। অন্যদিকে, প্রথম দুই প্রান্তিকে তথা হিসাববছরের প্রথম ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৮৫ পয়সা।

দুই প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ১৬ টাকা ৯২ পয়সা, যা গত বছর ৩ টাকা ৮২ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৮৮ পয়সা।

এনআরবি কমার্শিয়াল ব্যাংক (এনআরবিসি ব্যাংক): দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৬৭ পয়সা।

এদিকে, চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি’২১-জুন’২১) ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৪৯ পয়সা ছিল। দুই প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৭৮ পয়সা, যা গত বছর ১ টাকা ২৭ পয়সা ছিল। গত ৩০ জুন, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৩০ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি ৩১ পয়সা লোকসান ছিল। অন্যদিকে চলতি অর্থবছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ২৩ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস ৬ পয়সা ছিল।

দুই প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ২ টাকা ৭ পয়সা, যা গত বছর মাইনাস ৩ টাকা ৫৩ পয়সা ছিল। ৩০ জুন, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৮৯ পয়সা।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) : দ্বিতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস ৭৮ পয়সা ছিল।

অন্যদিকে চলতি অর্থবছরের প্রথম দুই প্রান্তিক অর্থাৎ ৬ মাসে (জানুয়ারি-জুন’২১) ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। গত বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত ইপিএস ১ টাকা ৬৫ পয়সা ছিল।

দুই প্রান্তিকে সমন্বিতভাবে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৯ টাকা ২৫ পয়সা, যা গত বছরের একই সময়ে মাইনাস ১২ টাকা ১০ পয়সা ছিল। ৩০ জুন, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৯৭ পয়সা।

ডিএসই’র এসএমই খাতের ৬ কোম্পানির লেনদেন শুরু ৩০ সেপ্টেম্বর

Auther Admin  সেপ্টেম্বর ২৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রথম বারের মতো এসএমই খাতের ৬টি কোম্পানি নিয়ে লেনদেন শুরু হতে যাচ্ছে। এরই...

বিনিয়োগের জন্য উত্তম জায়গা এখন বাংলাদেশে: শিবলী রুবাইয়াত

Auther Admin  সেপ্টেম্বর ২৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বিনিয়োগের জন্য উত্তম জায়গা এখন বাংলাদেশ। বাংলাদেশের শেয়ারবাজারে বিনিয়োগ করে উচ্চ রিটার্ন পাওয়া যায়। গত এক দশকে...

‘৯ বছরের মধ্যে ওয়ালটন হবে অন্যতম গ্লোবাল ব্র্যান্ড’

Auther Admin  সেপ্টেম্বর ২৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত দেশীয় মেগা কোম্পানি ওয়ালটন বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের প্রতিষ্ঠান। এবার দেশ ছাড়িয়ে বিশ্বের...

আমাদের পুঁজিবাজার ভারত থেকে এগিয়ে: ইউনুসুর রহমান

Auther Admin  সেপ্টেম্বর ২৪, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান বলেন, ‘বাংলাদেশের উন্নয়নের অগ্রভাগে রয়েছে সামাজিক খাত। সামাজিক খাতের...

এনআরবি ব্যাংককে শেয়ার কারসাজিতে ৫০ লাখ টাকা জরিমানা

Auther Admin  সেপ্টেম্বর ১৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বীমা খাতের কোম্পানি পাইওনিয়ার ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজিতে জড়িত থাকার অভিযোগে বেসরকারি খাতের এনআরবিকে প্রায় ৫০ লাখ...

ওটিসির চার কোম্পানি বিএসইসি’র নির্দেশকেও বৃদ্ধাঙ্গুলী

Auther Admin  সেপ্টেম্বর ১৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারের সুশাসন প্রতিষ্ঠান স্টক এক্সচেঞ্জের ভূমিকা প্রশ্নবিদ্ধ। বিশেষ করে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনেই ওটিসির চার কোম্পানির...

সোনালী পেপারের চমক লভ্যাংশ ঘোষণা

Auther Admin  সেপ্টেম্বর ১৬, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী পেপার লিমিটেড ৩০ জুন, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ২০...

পুঁজিবাজারের স্থিতিশীল তহবিল নিয়ে বিতর্কের সুযোগ নেই

Auther Admin  সেপ্টেম্বর ১৫, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: টেকসই ও স্থিতিশীল শেয়ারবাজারের জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২০ হাজার কোটি টাকার ‘পুঁজিবাজার...

ওয়ালটন হাই-টেকের শেয়ার ছাড়তে চায় ৩ বছরে ৫ শতাংশ

Auther Admin  সেপ্টেম্বর ১৫, ২০২১

শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণ করেই আরও শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। শেয়ার অফ-লোড...