শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তারল্য বাড়াতে ব্যাংকগুলো কীভাবে অবদান রাখতে পারে সে বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সহযোগিতা চেয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। আজ বুধবার বাংলাদেশ ব্যাংকে দুই নিয়ন্ত্রক সংস্থার প্রধানদের নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন। বৈঠকে পুঁজিবাজারের তারল্য বৃদ্ধি ও দেশের অর্থনীতির সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। এ সময়ে তারা নির্বাচন পরবর্তী আর্থিক খাতের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

এ বিষয়ে বিএসইসির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, আজকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বিএসইসি চেয়ারম্যানের মধ্যে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় হয়েছে। বৈঠকে দেশের অর্থনীতি ও পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এ সময়ে পুঁজিবাজারে তারল্য বাড়াতে ব্যাংকগুলোকে আইনের মধ্যে থেকে আরও সক্রিয় হওয়ার জন্য গভর্নরের কাছে আহ্বান জানান। তিনি বলেন, নির্বাচন পরবর্তীতে পুঁজিবাজার কোন ধরণের তারল্য সংকটে না পড়ে এবং পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের গভর্নর পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

বাংলাদেশ ব্যাংকের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বিএসইসি চেয়ারম্যান নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেছেন। পাশাপাশি কিভাবে পুঁজিবাজারে তারল্য বাড়ানো যায় সেবিষয়ে আলোচনা হয়েছে। বিএসইসি চেয়ারম্যান ব্যাংকগুলোকে আইনের মধ্যে থেকে আরও সক্রিয় হওয়ার জন্য গভর্নরের কাছে আহ্বান জানিয়েছেন।