শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা:  মাদারীপুরের কালকিনিতে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে শান্তির বার্তা না দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা উপেক্ষা করে নিজ দলীয় এমপির বিরুদ্ধে স্লোগান দেওয়ায় সমালোচনা করেছে খোদ দলীয় নেতারা। ফলে সাধারণ মানুষের মধ্যে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

আ’লীগের একটি পক্ষ বর্তমান এমপির বিরুদ্ধে এলাকায় নানা গুজব রটাচ্ছে। এরা কারা। এরা যদি দলকে প্রকৃত অর্থে ভালবাসে তাহলে প্রকাশ্যে কিভাবে দলীয় এমপির বিরুদ্ধে জনগনের সামনে ভুল বার্তা দেয়। এ নিয়ে খোদ আ’লীগের নেতাকর্মীরা মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সূত্র জানায়, গত শনিবার বিকেলে কালকিনি অডিটোরিয়াম মাঠে উন্নয়ন ও শান্তি সমাবেশের আয়োজন করেন কালকিনি উপজেলা আওয়ামী লীগ। এই সমাবেশ ঘিরে গত কয়েকদিন ধরেই পুরো উপজেলা জুঁড়ে মাইকিং ও সভা করে জণগনকে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন প্রচার ও শান্তি সমাবেশে যোগদানের দাওয়াত দেওয়া হয়।

তবে সে সমাবেশে আওয়ামীলীগের উন্নয়নের কোন কথা না বলে সরকার দলীয় স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের বিরুদ্ধে স্লোগান দেন ও সমালোচনা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের এমপি তাহমিনা বেগম সহ সমাবেশে অংশগ্রহনকারী নেতারা।

এদিকে সাধারণ জনগনের সাথে শান্তি সমাবেশের নামে প্রতারণা করেছে বলে গুঞ্জন উঠেছে মাদারীপুর-৩ আসন জুড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা উপেক্ষা করে অনুষ্ঠানে উপস্থিত উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের এমপি তাহমিনা বেগম ও সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান সহ নেতাদের এমন স্লোগান দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের অন্যান্য নেতাকর্মীরা।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে উপজেলা আওয়ামীগীলের যুগ্ম সাধারন সম্পাদক সরদার লোকমান হোসেন বলেন, যারা বিগত দিনে নৌকার বিরুদ্ধে কাজ করেছেন তাদের সাথে নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক দলীয় শৃংখলা ভঙ্গ করে ও প্রধানমন্ত্রীর নির্দেশনা উপেক্ষা করে এমন কাজ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আসলে তারা বর্তমান সরকারের উন্নয়ন প্রচারে নয়, বরং দলের ভোট নষ্ট করতে এরকম সমাবেশ করেছেন।

কালকিনি পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এসএম হানিফ বলেন, বিগত পাঁচ বছরে মাদারীপুর-৩ আসনে যা উন্নয়ন হয়েছে, তা আর কখনোই হয়নি। উন্নয়নের ধারা এখনো চলমান। আমরা মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ এমপির নির্দেশনায় এসব উন্নয়ন লিফলেট আকারে জনগনের সামনে তুলে ধরছি। যাতে আগামীতে নৌকার ভোট বৃদ্ধি পায়।

আর কিছু স্বার্থান্বেষী মহল এর বিরোধিতা করে নৌকার ভোট নষ্ট করছে। আমরা এসব মিথ্যাচার ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি আগামীতে আবারো আমাদের মাদারীপুর-৩ আসনে ড. আবদুস সোবহান গোলাপ এমপি মহোদয়কে নৌকার প্রার্থী হিসেবে পেতে চাই। কারণ তিনি এ এলাকায় মনোনয়ন পেলে উন্নয়ন ও শান্তির ধারা অব্যাহত থাকবে।

এ ছাড়াও সমাবেশে বর্তমান এমপি বিরোধী স্লোগানের তীব্র নিন্দা জানান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাবু ভবতোষ দত্ত, সহ সভাপতি সিরাজুল হক মৃধা, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার,যুবলীগের সভাপতি মনিরুজ্জামান হাওলাদার, সাধারন সম্পাদক নিজাম সরদারসহ দলের অনেক নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশে বিগত পৌরসভা ও ইউপি নির্বাচনে নৌকার বিপক্ষে নির্বাচন করা একাধিক প্রার্থীসহ কালকিনি উপজেলা কৃষকলীগ নেতা মানিক হত্যার অন্যতম আসামি মিলনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা উপেক্ষা করে দলীয় নেতার সমালোচনা এবং শান্তি সমাবেশের নামে প্রতারণা করায় উপজেলা জুড়ে সমালোচনার ঝড় বইছে। শান্তি সমাবেশের নামে এই ধরণের সমালোচকদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায় সাধারণ মানুষ।