শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ম্যাকসন্স স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। তবে ২০১১ সালে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার পর কোম্পানিটির সর্বোচ্চ লভ্যাংশ ছিল ৫ শতাংশ।

মাঝে দুই বছর লভ্যাংশই দেয়নি। আর ২০১৯ ও ২০২০ সালে লভ্যাংশ দেয়া হয় ২ শতাংশ করে। এবার দেয়া হলো ১১ শতাংশ। এর পুরোটাই নগদ। কোম্পানিটির আয় হয়েছে শেয়ার প্রতি ২ টাকা ৭ পয়সা, যা গত ৫ বছরের সম্মিলিত আয়ের চেয়ে বেশি। রোববার কোম্পানির পরিচালনা পর্ষদের ৮২ তম সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার বছরে কঠিন সময়ে লোকসান থেকে বেরিয়ে এসে বেশ ভালো পরিমাণে আয় করে লভ্যাংশ বাড়িয়েছে বস্ত্র খাতের তালিকাভুক্ত ম্যাকসন্স স্পিনিং কোম্পানি।

কোম্পানি সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা। আগের বছর শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ৭৩ পয়সা।

আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.০৯ পয়সা। এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৯ জানুয়ারি বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২১ নভেম্বর।