শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৫৯টির বা ৪২.৭৪ শতাংশ শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এদিন শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে নতুন তালিকাভুক্ত সোনালী লাইফের। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ সোনালী লাইফের প্রাইস লিমিট ছিল না। এই কারণে আজ কোম্পানিটির শেয়ার হল্ট্রেড হতে পারেনি। কিন্তু সর্বোচ্চ দরে হল্টেড হয়েছে ১৭ কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে হল্টেড হওয়া কোম্পানিগুলো হলো-তুংহাই, পেপার প্রসেসিং, সিভিও পেট্রোকেমিক্যাল, তমিজ উদ্দিন টেক্সটাইল, অলিম্পিক এক্সেসরিজ, সিএনএ টেক্সটাইল, সিএপিএমবিডিবিএল মিউচুয়াল ফান্ড, ফুয়াং সিরামিক, সমতা লেদার, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিডি ফাইন্যান্স, আরএন স্পিনিং, এসিআই ফর্মুলা, ফ্যামিলি টেক্সটাইল, আনোয়ার গ্যালভানাইজিং, সোনালী পেপার ও ফারইস্ট ফাইন্যান্স।

তুংহাই: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বিতীয় স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬ টাকা ৬০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৬ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬০ পয়সা বা ১০ শতাংশ।

পেপার প্রসেসিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার তৃতীয় স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৮৭ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৯৫ টাকা ৮০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৯৫ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৮ টাকা ৭০ পয়সা বা ৯.৯৮ শতাংশ।

সিভিও পেট্রোকেমিক্যাল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্থ স্থানে ছিল জ্বালানি খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১০৯ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১২০ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১২০ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১০ টাকা ৯০ পয়সা বা ৯.৯৫ শতাংশ।

তমিজ উদ্দিন টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চম স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬৪ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭১ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৭১ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৬ টাকা ৪০ পয়সা বা ৯.৮৬ শতাংশ।

অলিম্পিক এক্সেসরিজ: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ষষ্ঠ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪ টাকা ২০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৫ টাকা ৬০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৫ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৪০ পয়সা বা ৯.৮৫ শতাংশ।

সিএনএ টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সপ্তম স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫ টাকা ৬০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৫০ পয়সা বা ৯.৮০ শতাংশ।

সিএপিএমবিডিবিএল মিউচুয়াল ফান্ড: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার অষ্টম স্থানে ছিল মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১২ টাকা ৪০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১২ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ১০ পয়সা বা ৯.৭৩ শতাংশ।

ফু-ওয়াং সিরামিক: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার নবম স্থানে ছিল সিরামিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৮ টাকা ১০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৮ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৬০ পয়সা বা ৯.৬৯ শতাংশ।

সমতা লেদার: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দশম স্থানে ছিল ট্যানারী খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৬ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৮৪ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৮৪ টাকা। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৪০ পয়সা বা ৯.৬৬ শতাংশ।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার একাদশ স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৪ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৪ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৩০ পয়সা বা ৯.৫৫ শতাংশ।

বিডি ফাইন্যান্স: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার দ্বাদশ স্থানে ছিল আর্থিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৩ টাকা ৭০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৬০ পয়সা বা ৯.৪০ শতাংশ।

আরএন স্পিনিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার ত্রয়োদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৭ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ৭ টাকা। আজ শেয়ারটির দর বেড়েছে ৬০ পয়সা বা ৯.৩৭ শতাংশ।

এসিআই ফর্মুলা: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার চতুর্দশ স্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪৭ টাকা ৬০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ১৬২ টাকা ২০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৬০ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ১৩ টাকা ২০ পয়সা বা ৮.৮৯ শতাংশ।

ফ্যামিলি টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার পঞ্চদশ স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৪ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৪ টাকা ৯০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪০পয়সা বা ৮.৮৮ শতাংশ।

আনোয়ার গ্যালভানাইজিং: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ ষষ্ঠদশ দর বাড়ার তালিকার স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২২৪ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৪৪ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ২৪৪ টাকা । আজ শেয়ারটির দর বেড়েছে ১৯ টাকা ৬০ পয়সা বা ৮.৭৩ শতাংশ।

সোনালী পেপার: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার সপ্তদশ স্থানে ছিল পেপার খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫৯ টাকা ৯০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ২৮২ টাকা ৬০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২৮২ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২২ টাকা ৭০ পয়সা বা ৮.৭৩ শতাংশ।

ফারইস্ট ফাইন্যান্স: ক্লোজিং দরের ভিত্তিতে কোম্পানির দর আজ সর্বোচ্চ দর বাড়ার তালিকার অষ্টাদশ স্থানে ছিল আর্থিক খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৫ টাকা ৮০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৬ টাকা ৩০ পয়সা এবং ক্লোজিং দর ৬ টাকা ৩০ পয়সা। আজ শেয়ারটির দর বেড়েছে ৫০ পয়সা বা ৮.৬২ শতাংশ।