শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক বহি:র্ভুত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের আয়ে মহাধস নেমেছে। কোম্পানিটির প্রকাশিত তৃতীয় প্রান্তিকের (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১টাকা ৩৪ পয়সা। সে হিসেবে শেয়ার প্রতি আয় কমেছে ৪০ পয়সা। একই সঙ্গে এককভাবেও শেয়ার প্রতি আয় কমেছে। এককভাবে ইপিএস হয়েছে ৬৩ পয়সা।যা গত বছর একই সময়ে ছিলো ৮৬ পয়সা। সে হিসেবে এককভাবে ইপিএস কমেছে ২৩ পয়সা।

এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয়ও (ইপিএস) কমেছে। গত ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৮৩ পয়সা।

সে হিসেবে শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৬৮ পয়সা। একই সঙ্গে এককভাবে ইপিএসও কমেছে কোম্পানিটির। আইডিএলসির এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গত বছর একই সময়ে ছিলো ২ টাকা ৭৫ পয়সা। এককভাবে সে হিসেবে ইপিএস কমেছে ২১ পয়সা।