শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৮ কোম্পানির পুঞ্জিভূত লোকসানে চলছে। কোম্পানিগুলো হলো: আলহাজ টেক্সটাইল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, ঢাকা ডাইং, দুলামিয়া কটন, আরএন স্পিনিং মিলস, সোনারগাঁও টেক্সটাইলস, তুং হাই নিটিং ও জাহিন স্পিনিং। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আরএন স্পিনিং মিলস: বস্ত্র খাতের কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি পুঁঞ্জিভুত লোকসানে রয়েছে আরএন স্পিনিং মিলস লিমিটেড। কোম্পানিটির পরিশোধিত মুলধন ৩৯২ কোটি ৫৫ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ৪৪৬ কোটি ৬৯ লাখ টাকা।  লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। ২০১৮ সালের পর থেকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করে আসছে।

আলহাজ টেক্সটাইল : কোম্পানিটির পরিশোধিত মুলধন ২২ কোটি ৩০ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ৩ কোটি ১ লাখ টাকা। বর্তমানে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) ৭৬০.৮৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির পরিশোধিত মুলধন ৫৫ কোটি ৯৭ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ২৩ কোটি ১৪ লাখ টাকা। লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। বিগত কয়েক বছর যাবত কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করে আসছে।

ঢাকা ডাইং: কোম্পানিটির পরিশোধিত মুলধন ৮৭ কোটি ১৫ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ১৪ কোটি ২৫ লাখ টাকা। বর্তমানে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) ১৮.৪৭ পয়েন্ট। সর্বশেষ অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ‘ নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

দুলামিয়া কটন: কোম্পানিটির পরিশোধিত মুলধন ৭ কোটি ৫৬ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ৩৫ কোটি ৮৩ লাখ টাকা। লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। বিগত কয়েক বছর যাবত কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করে আসছে।

সোনারগাঁও টেক্সটাইলস: কোম্পানিটির পরিশোধিত মুলধন ২৬ কোটি ৪৭ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ২ কোটি ৬১ লাখ টাকা। লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। ২০২০ সালের পর থেকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করে আসছে।

তুং হাই নিটিং: কোম্পানিটির পরিশোধিত মুলধন ১০৬ কোটি ৬৫ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ১৬৮ কোটি ১ লাখ টাকা। লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। সর্বশেষ অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

জাহিন স্পিনিং: কোম্পানিটির পরিশোধিত মুলধন ১১৩ কোটি ৮৩ লাখ টাকা এবং পুঞ্জিভূত লোকসান ৪২ কোটি ৬৪ লাখ টাকা। লোকসানি কোম্পানি হিসাবে কোম্পানির সার্বিক মূল্য-আয় অনুপাত (পিই রেশিও) নেই। ২০১৯ সালের পর থেকে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করে আসছে।