evinec tex lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন ও লটারি শেষ হওয়া ইভিন্স টেক্সটাইলসের শেয়ার লেনদেন শুরু হবে আগামী রবিবার (১৭ জুলাই)। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। ‘‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির ট্রেডিং কোড ‘‘ETL’ ও ডিএসই কোম্পানি কোড ১৭৪৭২।

ইভিন্স টেক্সটাইল আইপিওর মাধ্যমে ১ কোটি ৭০ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন পায়। প্রতিটি শেয়ারের বরাদ্দ মূল্য হচ্ছে ১০ টাকা। অর্থাৎ কোনো প্রিমিয়াম ছাড়াই কোম্পানি বাজার থেকে অর্থ সংগ্রহ করবে। উত্তোলিত অর্থে কোম্পানিটি মেশিনারিজ ক্রয়, ভবন নির্মাণ, চলতি মূলধন ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

মূলধন সংগ্রহের লক্ষ্যে গত ২ মে থেকে ইভিন্স টেক্সটাইলসের আইপিওতে আবেদন শুরু হয় এবং চলে ১২ মে পর্যন্ত। এ সময় কোম্পানিটির চাহিদার থেকে প্রায় ৩২ গুণ বেশি আবেদন জমা পড়ে। যাতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দের লক্ষ্যে ২ জুন লটারি অনুষ্ঠিত হয়। এর আগে ৪ এপ্রিল (সোমবার) অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশন সভায় কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৬২ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৭.৬২ টাকা। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।