evinec tex lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি ইভিন্স টেক্সটাইল লিমিটেডকে মূলধন উত্তোলনের অনুমোদন পত্র দিয়েছে।

আজ বৃহস্পতিবার কোম্পানিটির প্রসপেক্টাসের অনুমোদন পত্র কোম্পানিকে পাঠানোর পাশাপাশি দেশের উভয় স্টক এক্সচেঞ্জকে অবহিত করেছে বিএসইসি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আগামী ২ মে থেকে ইভেন্স টেক্সটাইলের আইপিও আবেদনের শুরু হবে। যা চলবে আগামী ১২ মে তারিখ পর্যন্ত। এর আগে সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৬৯তম সভায় ইভিন্স টেক্সটাইলসের আইপিও অনুমোদন করে। অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে এক কোটি ৭০ লাখ শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর এর মাধ্যমে বাজার থেকে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পনিটি।

ইভিন্স টেক্সটাইলসের আইপিও’র মার্কেট লট ৫০০ শেয়ার নিধারণ করা হয়েছে। প্রতি লটের জন্য একজন বিনিয়োগকারীর প্রয়োজন হবে ৫ হাজার টাকা। কোম্পানিটি আইপিও টাকা ভবন নির্মাণ, চলতি মূলধন বৃদ্ধি, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

২০১৫ সালের ডিসেম্বরে শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় করেছে ১.৬২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৬২ টাকা।