শেয়ারবার্তা ২৪ ডটকম: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে গত বৃহস্পতিবার থেকে একটানা সূচকের উত্থানে কিছুটা হলেও আস্থা ফিরতে শুরু করছে বিনিয়োগকারীদের। এছাড়া আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে আগের কার্যদিবসের ব্যবধানে ১৫১ কোটি টাকার লেনদেন বেড়েছে।

এদিন বস্ত্র-বিমা এবং খাদ্য ও আনুষিঙ্গক খাতের চমকে পুঁজিবাজারে সূচক ও লেনদেনের বড় উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) যা পতন হয়েছে তার চেয়ে প্রায় ৫ গুণ কোম্পানির শেয়ার দর বেড়েছে। উত্থানের বাজারে আজ দুই খাতের শেয়ারে বড় উত্থান হয়েছে। খাত দুটির লেনদেনেও ছিল আজ ঝলক। খাত দুটি হলো: বিমা ও বস্ত্র খাত।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, উত্থানের ধারাবাহিকতা পুঁজিবাজারে যেন স্বস্তির আভাস দিচ্ছে। তারা বিনিয়োগকারীদের কম দরে শেয়ার বিক্রি না করার পরামর্শ দেন। এছাড়া ভালো মৌল ভিত্তি শেয়ারে বুঝে শুনে বিনিয়োগের পরামর্শ দিয়েছেন।

এম সিকিউরিটিজের বিনিয়োগকারী মজিবুর রহমান বলেন, পুঁজিবাজারে একটানা সূচকের পতনে অধিকাংশ বিনিয়োগকারীরা বাজারের প্রতি আস্থা হারিয়ে ফেলছিলেন। তবে গত তিন কার্যদিবসে একটানা উত্থানে কিছুটা হলেও বিনিয়োগকারীদের মাঝে আস্থা ফিরছে।

মশিউর সিকিউরিটিজের বিনিয়োগকারী বশির উদ্দিন বলেন, পুঁজিবাজারে ফের স্বাভাবিক গতিতে ফিরতে শুরু করছে। তবে লেনদেনের ধারাবাহিকতা বজায় থাকতে হবে। বাজার স্থিতিশীল হলে সাইডলাইনে থাকা বিনিয়োগকারীরা বাজারমুখী হবেন।