শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বিনিয়োগকারীদের অবন্টিত ডিভিডেন্ডগুলো নিয়ে সিএমএসএফ ফান্ড গঠন করা হয়েছে। এটা সিএমএসএফ এর কাছে আমানত। এই অর্থ ব্যবহারে যেন কোন প্রকার অনিয়ম না হয়। সেদিকে সিএমএসএফ কে লক্ষ্য রাখতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২০ জুলাই) ক্যাপিটাল মার্কেট স্টেবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) কতৃক আয়োজিত “সিএমএসএফের ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামো” অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবায়াত-উল-ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএমএসএফ চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও দেশের প্রখ্যাত অর্থনীতিবিদ ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

তিনি বলেন, বিনিয়োগকারীদের অবন্টিত ডিভিডেন্ডগুলো ঝুঁকি মুক্ত রাখতেই সিএমএসএফ। কিন্তু সেখানেও ঝুঁকি রয়েছে। কারন বিনিয়োগকারী না হয়েও অনেকে এই ডিভিডেন্ড দাবি করতে পারে।তাই এই ফান্ডের তত্ত্বাবধায়ক হিসেবে সিএমএসএফ কে সতর্কতার সাথে বিষয়গুলো মোকাবেলা করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন।

সেমিনারে সিএমএসএফ-এর রিস্ক ম্যানেজম্যান্ট কমিটি (আরএমসি) চেয়ারম্যান ডঃ সৈয়দ আমিনুল করিমের স্বাগত বক্তব্যের পর বিওজি এবং আরএমসি সদস্য ডাঃ শেখ তানজিনা দীপ্তির সিএমএসএফের ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামো” শিরোনামে একটি মূল প্রেজেন্টেশন প্রদান করেন।