evinec tex lagoশেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: বস্ত্র খাতের কোম্পানি ইভিন্স টেক্সটাইলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য বিনিয়োগকারীদের কাছ থেকে আগামী ২ মে আবেদনপত্র ও টাকা জমা নেওয়া শুরু হবে। চলবে ১২ মে পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন করা হয়। বিএসইসির নিবার্হী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে এক কোটি ৭০ লাখ শেয়ার ইস্যু করবে। আর এর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করবে ১৭ কোটি টাকা। ইভিন্স টেক্সটাইলসের আইপিও’র মার্কেট লট ৫০০ শেয়ার নিয়ে। প্রতি লটের জন্য একজন বিনিয়োগকারীর প্রয়োজন হবে ৫ হাজার টাকা।

২০১৫ সালের ডিসেম্বরে শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় ইপিএস ছিল ১ টাকা ৬২ পয়সা। আর ১৭ টাকা ৬২ পয়সা ছিল এর শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি। তালিকাভুক্তির পর এটি হবে পুঁজিবাজারে ইভিন্স গ্রুপের দ্বিতীয় কোম্পানি। এর আগে ২০১৩ সালে এই গ্রুপের আর্গন ডেনিমস লিমিটেড দেশের দুই স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়।