পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেডের সঙ্গে অবশেষে সর্ম্পকের ফাটল ধরছে দুবাই ইসলামিক ব্যাংকের। ইসলামী ব্যাংকের সব শেয়ার বিক্রি করে সুদীর্ঘ ৩২ বছরের সর্ম্পকের ইতি টেনেছে দুবাই ইসলামিক ব্যাংক। তবে এ ঘটনায় বিনিয়োগকারীদের কাছে আতঙ্ক বিরাজ করছে। সবশেষ হাতে থাকা ইসলামী ব্যাংকের ১ লাখ শেয়ার বিক্রি করে দিয়েছে তারা।

১৯ অক্টোবর সোমবার শেয়ার বিক্রির ঘোষণা দেয় দুবাই ইসলামী ব্যাংক। ঘোষণা দেওয়ার এক দিনের মধ্যেই শেয়ার বিক্রি করতে সমর্থ হয়েছে এ ব্যাংকটি। যদিও শেয়ার বিক্রির জন্য সময়সীমা ছিল ২৯ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে শেয়ার বিক্রির এ তথ্য প্রকাশ করে বলা হয়েছে, ইসলামী ব্যাংকের করপোরেট উদ্যোক্তা দুবাই ইসলামিক ব্যাংক পূর্ব ঘোষণা অনুযায়ী তার হাতে থাকা ইসলামী ব্যাংকের ১ লাখ শেয়ার স্টক এক্সচেঞ্জের মাধ্যমে বাজারদরে বিক্রি শেষ করেছে। এদিকে মঙ্গলবার দিনের শুরুতে ইসলামী ব্যাংকের শেয়ারের দর ছিল ২৮.৮ টাকা।

দিনশেষেও ব্যাংকটির শেয়ারের দর ছিল ২৮.৮ টাকা। দিনের মধ্যে ব্যাংকটির শেয়ারের দরসীমা ছিল ২৮.৬ টাকা থেকে ২৯.৫ টাকা। গড় মূল্যেও যদি শেয়ার বিক্রি করতে সমর্থ হয় তাহলে ১ লাখ শেয়ার বিক্রি করে দুবাই ইসলামিক ব্যাংক বাজার থেকে তুলে নিয়েছে ২৯ লাখ টাকা।

স্টাফ রিপোর্টার