শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, আসন্ন ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় বাজেটকে জনবান্ধব করতে স্টেকহোল্ডারদের দেওয়া প্রস্তাবনাগুলো বিবেচনায় নেওয়া হবে। পাশাপাশি বাজেট বাস্তবায়নে সরকারের বিভিন্ন বিভাগ ও সংস্থাগুলোতে সক্ষমতা বাড়ানোর পদক্ষেপ নেওয়া হবে। আজ বৃহস্পতিবার (১৬ মে) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এনটিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘কেমন বাজেট চাই’অনুষ্ঠানে অংশ নিয়ে ড. মশিউর রহমান এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানসহ সরকারের একাধিক নীতিনির্ধারক। এ ছাড়াও এবারের আয়োজনে প্যানেল আলোচক ছিলেন অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম ও পলিসি রিসার্চ ইনস্টিটিউটের চেয়ারম্যান ড. জায়েদি সাত্তার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এইফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারের প্রতি ইঙ্গিত করে ড. মশিউর রহমান বলেন, আমরা সামাজিক সুরক্ষাসহ দেশের আর্থ-সামাজিক অগ্রগতি ও উন্নতির লক্ষ্যে পদক্ষেপের কথা থাকবে আসন্ন বাজেট প্রস্তাবনায়। বাজেট তৈরির আগে বিভিন্ন মহল থেকে অনেক প্রস্তাবনা আসে। প্রত্যেকেই নিজ নিজ চিন্তাভাবনা থেকে এসব প্রস্তাবনা দেওয়া হয়। রাজস্ব আয় বাড়িয়ে অর্থনৈতিক সক্ষমতা বাড়ানোর জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।