শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের  তিন কোম্পানি প্রথম প্রান্তিকের মুনাফায় চমক দেখিয়েছে। কোম্পানি তিনটি হলো: মালেক স্পিনিং মিলস লিমিটেড ও সিভিও পেট্রোক্যামিকোল লিমিটেড এবং রহিম টেক্সটাইল লিমিটেড। কোম্পানি তিনটি লোকসান থেকে বড় মুনাফায় ফিরছে। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিও পেট্রোকেমিক্যাল লিমিটেড: সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারী লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির লোকসান থেকে বড় মুনাফায় ফিরছে। তথ্যমতে, চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১০ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির লোকসান ছিল ৮৬ পয়সা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩ টাকা ৫৭ পয়সা। গত বছর একই সময় শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৬৯ পয়সা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯ টাকা ৩৭ পয়সা।

মালেক স্পিনিং মিলস লিমিটেড: মালেক স্পিনিং মিলস কোম্পানি লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৯০ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ২১ পয়সা আয় হয়েছিল।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ২ টাকা ২৯ পয়সা, যা গত বছরের একই সময়ে মাইনাস ১ টাকা ৮৮ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৮ টাকা ৬৭ পয়সা।

রহিম টেক্সটাইল: রহিম টেক্সটাইল মিলস লিমিটেড গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২৩-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি ২ টাকা ১ পয়সা লোকসান দিয়েছিল।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৫২ পয়সা, যা গত বছরের একই সময়ে মাইনাস ৬ টাকা ৪৯ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ৯১ পয়সা।