শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি তিনটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি তিনটির মধ্যে রয়েছে ইমাম বাটন, ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স এবং শ্যামপুর সুগার মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি তিনটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়। ডিএসইর চিঠির জবাবে কোম্পানি তিনটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

ইমাম বাটন: গত ০৫ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১০৩ টাকা ৫০ পয়সায়। আর ২১ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১৪১ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৮ টাকা বা ৩৬.৭১ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৮ টাকা ২০ পয়সায়।

ট্রাস্ট ইসলামি লাইফ ইন্স্যুরেন্স: গত ১৬ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৪৭ টাকায়। আর ১৯ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৬৫ টাকা ৫০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৮ টাকা ৫০ পয়সা বা ৩৯.৩৬ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬১ টাকা ২০ পয়সায়।

শ্যামপুর সুগার: গত ১৭ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৯২ টাকায়। আর ২১ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ১১৭ টাকা ৩০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৫ টাকা ৩০ পয়সা বা ২৭.৫০ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৫ টাকায়।