শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৫৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ১৮ কোটি ৭ লাখ ২০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে সিলভা ফার্মা, ইউনিয়ন ইন্সুরেন্স এবং রিপাবলিক ইন্সুরেন্স। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ৪ কোটি ৭০ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ২৫ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে সিলভা ফার্মার ১ কোটি ৬০ লাখ ৭ হাজার, ইউনিয়ন ইন্সুরেন্সের ১ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার এবং রিপাবলিক ইন্সুরেন্সের ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে এইচআর টেক্সটাইলের ১ কোটি ৪১ লাখ ২০ হাজার, সি পার্ল রিসোর্টের ১ কোটি ২১ লাখ ৬৯ হাজার, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্সের ১ কোটি ১০ লাখ ৫৪ হাজার, সোনালী লাইফের ৬৪ লাখ ৬৫ হাজার, আইটি কনসালন্টসের ৬৩ লাখ ৮৭ হাজার, ইস্টার্ন হাইজিংয়ের ৫৬ লাখ ৫৫ হাজার এবং ফরচুনের ৫০ লাখ ২৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।