শেয়ারবার্তা ২৪ ডটকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড ২০২২ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তৈরিতে বিলম্বের কারণ ব্যাখ্যা করেছে।  ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, কোম্পানিটি সহযোগী প্রতিষ্ঠান ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট লিমিটেডের ঋণের ব্যালান্সের ওপর সুদ না নেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংকে আবেদন করেছে। কারণ সহযোগী কোম্পানি তার মার্জিন ঋণ ক্লায়েন্টের কাছে সুদ চার্জ করতে পারে না।

ইতিমধ্যে তাদের পোর্টফোলিও ইতিমধ্যে সীমাবদ্ধ রয়েছে। এ অবস্থায় যদি ইউনিক্যাপ সুদ চার্জ করে তাহলে সহযোগী প্রতিষ্ঠানে আরও ক্ষতির সম্মুখীন হবে। এতে আর্থিক খাতের ওপর ও নেতিবাচক প্রভাব পড়বে। বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় কোম্পানিটি বাংলাদেশ ব্যাংকের সিদ্ধন্তের জন্য অপেক্ষা করছে। এর ফলে কোম্পানিটি ২০২২ সালের আর্থিক প্রতিবেদন তৈরি করতে পারছে না।

কোম্পানিটি আরও জানায়, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিস্টিং রেগুলেশন অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে ২০২৩ সালের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিক ও দ্বিতীয় প্রান্তিকের (২০২৩ সালের ৩০ জুন) আর্থিক প্রতিবেদন জমা দিতে হবে।