শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি রুপালী লাইফ ইন্স্যুরেন্স সর্বশেষ হিসাববছরের (৩১ ডিসেম্বর, ২০২২) জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। যা গত পাঁচ বছরের মধ্যে সর্বনিম্ন লভ্যাংশ ঘোষণা। তবে কোম্পানিটির ঘোষিত লভ্যাংশে হতাশ হয়েছে শেয়ারহোল্ডারা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, রবিবার (২৩ জুলাই) কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ আগস্ট। ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা করবে কোম্পানিটি।

জানা গেছে, গত পাঁচ বছরের মধ্যে এবারই সর্বনিম্ন লভ্যাংশ পাবেন রুপালী লাইফ ইন্স্যুরেন্সের বিনিয়োগকারীরা। গত বছর (২০২১ সাল) বিনিয়োগকারীদের জন্য নগদ ১৮ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। ২০২০ সালে কোম্পানিটি ১৩ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল। এর আগের দুই বছর (২০১৮ ও ২০১৯ সাল) নগদ ১২ শতাংশ করে লভ্যাংশ পেয়েছিল রুপালী লাইফের বিনিয়োগকারীরা। ২০১৯ সালে নগদের সঙ্গে ২ শতাংশ বোনাস লভ্যাংশও দেয় কোম্পানিটি।