শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে বন্ড ছেড়ে ২৬২ কোটি ৫০ লক্ষ টাকা তুলবে প্রাণ এগ্রো লিমিটেড। সোমবার (১৯ জুন) কোম্পানিটিকে এ অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিউকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, আজকের সভায় প্রাণ এগ্রো লিমিটেডের ২৬২ কোটি ৫০ লক্ষ টাকার বন্ড অনুমোদন দেওয়া হয়েছে। বন্ডটি গ্যারান্টেড, আনসিকিউরড, ট্রান্সফারেবল রিডিমবল, নন-কনভার্টিবল, প্রাণ এগ্রো বন্ড ২।

এ বন্ডের কুপন হার ৮.৮৮ শতাংশ। এই বন্ডটি প্রাইভেট প্লেসমেন্ট এর মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য দশ লক্ষ টাকা।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্রাণ এগ্রো লিমিটেডে অফিস ও কারখানা ভবন, যন্ত্রপতি ও সরঞ্জাম এবং ঋণ পুনঃঅর্থায়ন খাতে ব্যয় করবে। বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালর করছে গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড এবং অ্যারেঞ্জার রিভারস্টোনে ক্যাপিটাল লিমিটেড।