শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নতুন দুজন স্বতন্ত্র পরিচালক যোগদান করেছেন। মঙ্গলবার ডিএসইর ১০৫৭তম পরিচালনা পর্ষদ সভায় যোগদান করেন তাঁরা। এর আগে গত ২৮ মে ডিএসইর পরিচালক হিসেবে তাদের নিয়োগ দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

নতুন দুই স্বতন্ত্র পরিচালক হলেন, পল্লী সঞ্চয় ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং জনতা ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক মো. শহীদুল ইসলাম এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি ও জাতীয় মানবাধিরকার কমিশনের সদস্য কাওসার আহমেদ।

পরিচালনা পর্ষদের সভায় নতুন দুই পরিচালককে অভিনন্দন জানিয়ে ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, নতুন দুই পরিচালকের একজন ৩৪ বছরের ব্যাংকিং পেশায় অভিজ্ঞতা সম্পন্ন এবং অপরজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ডিগ্রি নেয়া ও প্রধানমন্ত্রী গোল্ড ম্যাডেল প্ৰাপ্ত আইনবিষয়ক অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি। নতুন এ দুজন পরিচালক নিয়োগের মাধ্যমে পূর্ণতা পেল ডিএসই’র পরিচালনা পর্ষদ।

ডিএসই’র পরিচালনা পর্ষদের সদস্যের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, বিভিন্ন সেক্টর থেকে আসা বহুমূখী অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গের অভিজ্ঞতা সমন্বয়ের মাধ্যমে এই পরিচালনা পর্ষদ সকলকে সাথে নিয়ে পুঁজিবাজার তথা দেশের অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণে কাজ করবে।