শেয়ারবার্তা ২৪ ডটকম, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির শেয়ারদর অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এই জন্য কোম্পানি দুটির শেয়ারে বিনিয়োগের বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানি দুইটির মধ্যে রয়েছে: ফাইন ফুডস এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্রমতে, কোম্পানি দুইটির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি দুইটির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়। ডিএসইর চিঠির জবাবে কোম্পানি দুইটির পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই কোম্পানি দুটির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

ফাইন ফুডস: গত ৩০ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর ছিল ৭১ টাকা ৪০ পয়সা। আজ ০৪ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ১০০ টাকা ৯০ পয়সায় । অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৯ টাকা ৫০ বা ৪১ শতাংশ।

ওরিয়ন ইনফিউশন : গত ২৪ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর ছিল ৩২৪ টাকা। গত ৩১ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৩৭১ টাকা ৭০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪৭ টাকা ৭০ বা ১৫ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫৬ টাকা ১০ পয়সায়।